আমার খুব ইচ্ছে আজ বিকেলে তুমি আমাকে নিয়ে বেড়াতে যাও
আসলে আজ শুধু না
আমি চাই প্রতিটি বিকেলে তুমি আমার হাত ধরে
ওই নদীটা ঘুরে আস
ওই কীর্তনখোলা আমার আমাদের প্রেম দেখে
চুপি চুপি হেসে আকুল হবে  
অথবা তুমি আমার এই লাল শাড়ি আর লাল টিপ পরা দেখে মুগ্ধ হবে
কাছে এসে  কানের কাছে  ফিস ফিস করে করে বলবে
"আচ্ছা তুমি এত সুন্দর কেন ?"
আমার খুব ইচ্ছে   সন্ধ্যা হলেই  শাড়ি টিপ পড়ে
সাজুগুজু করে তোমার হাত ধরে  বেরিয়ে পরা  
এরপর কোন আলো আঁধারি রেস্তোরায় আমাদের কত্ত কত্ত গল্প করা
একসময় ওয়েটার এসে নরম করে জানাবে
রেস্তোরা বন্ধ হবার সময় হল বলে
আহা আমাদের গল্প বুঝি তখোনো ফুরোলো না ~~~  
অথবা ওই সমুদ্দুরের পাড়ে অন্ধকারে বসে বসে
সাগরের উত্তাল গর্জন শোনা
অথবা হাত ধরে সাগর পাড়ে হেঁটে হেঁটে ছুটে ছুটে হারিয়ে যাওয়া ---
শুনো তুমি  ! আমি কিন্তু দম দেয়া ঘড়ি না
সকাল দুপুর রাত্তির শুধু একঘেয়ে চলতে থাকবো ~~
একই ভাবেই চলতেই থাকবো
জানো তো রোদ্দুর ও বদলে যায়
মেঘ বদলে যায়
চাঁদও বদলে যায়
দিনটাও বদলে যায়
কত্ত রকম করে বদলায়
আমিও বদলাতে চাই
সকালের শীত রোদ্দুরের মত মিষ্টি
গোধুলির আকাশটার মত লালচে
সবুজ বনের মত স- বু -জ -
আরো কত্ত কত্ত র- ক-ম-  !!