রাত্রি এসে পায়ের কাছে হামা দিলেও
তোমাকে আমার ভালবাসা হোল না
আমি জানি তোমাকে ভালবাসলেই
রাত্তিরের সব রোদ্দুরের গল্প শুরু হবে
হোক গে তবু
সে আমি চাইনে
তবু বিজনে তোমাকে একটু একটু করে চাইতে ইচ্ছে করে
আকাশের গায়ে পাখা মেলে তোমার হাত ধরে
হেঁটে গেলে মন্দ কি ই বা হতো -
সে কি আর আমি বুঝি নে ??
তবু রাতপোকাদের ঘ্যানঘ্যানে গানের সুর
সেও আমি সইতে পারিনে-
তাই তোমাকে আর ভালবাসা হোল না -
ওরকম বিড়াল চুকচু্কে ভালবাসায়
কবেই বুঝি মাছি পড়ে গেছে
এখন অনেকটাই বাসি
বাসি চা খেতে আমার ভাল লাগে না ।