তুই চোখ দিয়ে দেখিস

হৃদয় দিয়ে দেখতে পাসনে কেন ?

হৃদয়ে যে একটা যমুনা নদী বহমান

সে তোকে কি করে বোঝাই বল ??



শরীরের কাব্যিক চড়াই উতরাই

তোর শরীরে তাই কামের আগুন

আগুন নিভে যাবে জানিস

পড়ে থাকবে শুধু ছাই --