বছর ঘুরে,আসলো রোজা,
সবাই মিলে করছি মজা,
পাচ ওয়াক্ত নামাজ পড়ছি,
আল্লাহ তায়ালার হুকুম শুনছি,
মোরা মুসলিম মোরা ভাই ভাই,
ভেদাভেদ মোদের কোথাও নাই।
রোজা যখন শেষের পথে,
মার্কেট ব্যাগ দেখো হাতে হাতে।
কেউ বা আবার রিক্সা চালায়,
ঈদের জন্য তারও মন চায়!
বউ বাচ্চাকে করবে খুশি,
কিনবে পোষাক নিয়ে ঝুকি!
আমরা যারা ধনি আছি,
আসুন গিয়ে পাশে বসি।
যাদের মুখে জোটেনা ভাত,
ছোট বড় যেকোনো জাত,
তাদের মুখে তুলে দেই খাবার,
ঈদের খুসি বুঝাই তাদের,
তবেই মোরা স্বার্থক হবো,
সবার মাঝে বুঝাই দিবো,
মোরা মুসলিম মোরা ভাই ভাই,
ভেদাভেদ মোদের কোথাও নাই।