যখন শঙ্খ বাজে প্রদীপ জ্বলে
সন্ধ্যা শিশির ঝরে,
সন্ধ্যা তারার পানে চেয়ে
তোমায় মনে পড়ে ।

মিলিয়ে গেছে মুখের হাসি
কাঁদছে শুধু মন,
হারিয়ে গেলে দুর দিগন্তে
একা করে এ জীবন ।

অনেক খুঁজেছি অনেক চেয়েছি
পাইনি তোমায় আমি,
আমার কবিতা হৃদের স্বপন
অনেকটা তুমি দামী ।

আজ কবিতা হয়েছ স্বপ্ন হয়েছ
নীলের হৃদয় মাঝে,
হৃদয়ের মাঝে বারে বারে আসো
নতুন বরন সাজে ।

গভীর রাতে বার্তা পাঠাই
তারাদের ভীড়ে ভীড়ে,
হৃদয় আমার খুঁজছে তোমারে
আঁধারের বুক চিরে ।

চোখের জলে তোমার ছবি
আঁকি দেওয়াল পটে,
মিলিয়ে যায় হারিয়ে যায়
তবু স্বপ্ন হয়ে ফোটে ।

হৃদের মাঝে তোমার ছবি
মুছবে না ততদিন,
যতদিন না বাজবে আমার
চরম বিদায় বীণ ।

বুকভরা প্রেম এই হৃদয়েতে
শুধু তুমি নেই কাছে,
তুমিহীন এই জীবনটা আজ
মনে হয় শুধু মিছে ।

-(24/05/2012)