প্রদীপের তলে রয়ে যাবে অন্ধকার
-পারবে কী মুছতে তারে ?
মোমবাতির মোম গলে যাবে প্রদীপের শিখা ফুরিয়ে যাবে
-পারবে কী থামাতে তারে ?
এটাই নিয়ম বন্ধু
সবই এগিয়ে যাবে নিজের নিজের পথে ।
কেউ থেমে থাকবে না,
তুমি না, আমি না
কেউই না
সেই অন্ধকার পর্যন্ত !
চরম অন্ধকার পর্যন্ত !

-(12/12/12)