(1)


সন্ধ্যাবেলা এক তারা
উঁকি দিল পশ্চিম আকাশে ।
  দীপদীপ করে জ্বলে
স্বপ্নের মতো |
কিছু রঙ ছিটিয়ে দেয় এই হৃদয়ে,
জড়ো হয় হৃদয়ের এককোনে |
- থাক, এখন থাক ।


   (2)


রাত্রি বাড়ল অনেক
সতেজ হল স্বপ্নগুলো,
ক্রীড়ারত হল শিরায় শিরায় !
অস্থির তারা
যেন হৃদয় ফেটে, শিরা ছিঁড়ে
বেরিয়ে আসতে চায় ।
বেরিয়ে আসে
নেমে আসে লেখনী বেয়ে
নিথর হয়ে যায় ডায়েরির বুকে ।
হঠাৎ দেখি
- সেই সন্ধ্যাতারা !
  কোথায় ?


-(09/08/2012)