সারাদিন পড়ে থাকি ফেসবুকে
কিংবা ক্লাবের আড্ডায় ।
দু চারটে সিগারেটের প্যাকেট তখন বাঁচার অক্সিজেন হয়ে ওঠে !
এভাবেই বন্ধুদের সাথে মিলেমিশে
হৃদয়ের অতলে চাপা দিতে চাই
ব্যর্থ প্রেমকে !
নিঃসঙ্গতা আঁধার ছুড়ে মারে হৃদয়ে ।
রাতগুলো যেন কাটতেই চায় না , বিনিদ্র নেত্রে ফিরে দেখি পিছনে ধূলধূসরিত প্রেমকে ।
ধীরে ধীরে হারিয়ে যায় সব,
প্রভাত হয়
-একমুঠো রোদ, পাখির কূজন আর অশ্রুসিক্ত বালিশ ....


-(24/02/2011)