ওই যে দুরের সুনীল আকাশ
   উড়ে উড়ে যায় পাখি,
তার মাঝে দেখি বঙ্গভূমির
   স্নেহমাখা দুই আঁখি ।

খোলা প্রান্তর কচি কচি ঘাস
   বাংলা ভাষার সুর,
বাংলার এই হৃদয় জুড়ে
   বয়ে যায় বহুদূর ।

বঙ্গভূমির কোলের আঁচল
   পরম সুখের বাসা,
স্নেহের আঁচলে পাই রে মোরা
    তৃপ্তি ভালোবাসা ।

হৃদয় আমার গেয়ে ওঠে আয়-
   বাংলাভাষীর দল,
আয় রে হিন্দু আয় মুসলিম
   এক পথে সব চল ।

হোক না ভিন্ন ধর্ম মোদের
   মুখেতে বাংলা বুলি,
বঙ্গভূমির স্নেহের ডোরেতে
   আয় একসাথে দুলি ।

আয় রে ছুটে মিলন মেলাতে
   ধরে রাখ মনে আশা,
আমিই হিন্দু আমি মুসলিম
   বাংলা আমার ভাষা ।

~(বাংলা আমার ভাষা)~

-(09/02/2013)