প্রেম আমার
     আমার তুমি
সকল দুঃখ-সুখের মাঝা-মাঝি
এরি মাঝে রং বিহারী
     দাড়িয়ে আছি উচ্চ শিরে  আমি


ভাবনা আমার
      আমার তুমি
সকল যাতনার  মাঝে  আমি
.........লুপ্ত,সুপ্ত একটা অংকুরিত বীজ.........


কষ্ট আমার
        আমার  তুমি
"মন বেদনায় দুখী আমি''
তোমার  সুখে সুখী আমি
  "তুমি য়ে হলে আমার আমি!"