একটি দিন শুরু হয় সোনালি আবেশে
রক্তমাখা রক্তিম সূর্যের বিলিন আভায় ইতি ঘটে
চাক্কুশ কোনো মর্ম হয়ত নেই তার
কিন্তু প্রতিক্ষণ যে রেখে যায় ইতিহাস।
আমি ও আমরা থাকি মূর্ত প্রমাণ
যা মুহূর্তেই করে দেই ম্রাণ,
লেগে থাকে গন্ধ,তবুও করি দ্বিদা দ্বন্দ্ব
ভাবিনা কি রেখে গেল ইতিহাস।
একটি দিন একটি ইতিহাস.................
নিশ্চুপ খেলার মাঠ হয়ে রইল অমর
কিভাবে পেরিয়েছি গত জীবন রাখিনি সে খবর
আজ তাহলে কেন হলাম এতটা জ্ঞাত?
ইতিহাস ইতিহাস ইতিহাস ইতিহাস
হায়!রে ইতিহাস...................................
সবাই ছাড়িয়া গেল চলে শুধু তুমাই রইলে পড়ে।