একটু একটু অল্প অল্প করে
        জীবন সৃষ্টি হয়ে
অবশেষে হয়ে যায় নিঃশেষ।


এই ছোট্ট ছোট্ট ধাপে ধাপে
         অনেক জনকে কাছে পেয়ে
জীবন করেছি আন্দময়।


কিছু ক্ষনস্থায়ী মুহূর্তে
      হৃদয় তপ্ত হয়ে
আশার আলো শেষ হয়ে
      বিভাজিত হয় সব থাকে না কোন্ ভাগশেষ।


বারে বারে আশা জমা করে
    সবকিছু পিছে ফেলে
সামনে এগিয়ে চলাই
    জীবনের আদর্শ লক্ষ্য।