আজ প্রেম নেই তবুও প্রেমের বাসনা মরেনি
তুমি নেই তবু তোমায় পাওয়ার কামনা ঝড়েনি
এই এঁকে বেঁকে যাওয়া জীবন পথে
তুমি যেন বসন্তের ছুঁয়া।


তুমি নেই তবুও স্মৃতি রয়েছে মনে
হঠাৎ কখনও যেন পাখিরা ডেকে যায় বনে
হঠাৎ কখনও বাতাসে ভেসে আসা ফুলের গন্ধে
কখনও কোন দুঃস্বহ অনুরাগে
গান গেয়ে উঠে মন যেখানে-সেখানে
ফিরে পেতে চাই তাই হারানো প্রেম।