আজ অনেক দিন পরে
যখন তুমি এলে
আমার মনের করাগারে
সকল জানালা খুলে
বাতায়নের উতাল হাওয়া হয়ে
স্বপ্নের রাজকুমারী সেজে।


চাঁদের আলো দিয়ে
আমার ঘুমন্ত মন সাজালে
পাখনা লাগালেডানা ভাঙ্গ দু’টি হাতে
উড়িয়ে দিলে বিশাল আকাশের বুকে
মেঘেরা সব আড়ল তোমার মুখ দেখে
আমি অবাক হয়ে তাকিয়ে রইলাম তোমার মুখ পানে……….


একটু যেতে না যেতে
আমি অবাক হয়ে রইলাম চেয়ে
রংধনুর সাত রং দেখে
চেয়ে দেখি মরুর বুকে ফুল ফুটেছে
শুধু তোমার সুন্দর হাসি দেখে।