প্রথমেই জানাই কবিতার পরিবারের সকল কবি, লেখক ও পাঠকদের আমার প্রণাম ও আন্তরিক শুভকামনা । আলোচনার আসরে এই আমার প্রথম প্রয়াস । আমি কোন কবি নই, তবে কবিতা আমার ভালোবাসা, আমার অনুভূতির প্রকাশ.. একান্ত আপন কিছু অনুভূতি । এই ওয়েবসাইট এ আসা একেবারেই আকস্মিক । এরকম কোন ওয়েবসাইট আছে আমি সত্যিই জানতাম না, বরং বহু দিন ধরে আমিই ভাবছিলাম এরকম একটা ওয়েবসাইট বানানো হলে খুব ভাল হত। যাইহোক ধন্যবাদ অ্যাডমিন মহাশয় কে। কিছু মনে করবেন না আপনার নাম অ্যাডমিন না হয়ে এডিটর বা প্রকাশক হলে আরো হৃদয়গ্রাহী হত (ধৃষ্টতা ক্ষমা করবেন) ।


প্রথমে নিজের সম্পর্কে একটু গৌরচন্দ্রিকা করে নেই । কলকাতা শহরে আমার বাস, তবে ছেলেবেলা কেটেছে পশ্চিমবঙ্গের এক প্রত্যন্ত গ্রামে । আমার নাম..? নীল পৃথিবী এই নামেই হোক আমার পরিচয় । পঞ্চবিংশতি বছর আগে পৃথিবীর আলো দেখা । West Bengal University Of Technology থেকে Electrical Engineering এ M. Tech. করে বর্তমানে Lightning Energy বিষয়ে গবেষণা করছি। পেশায়  অধ্যাপক। আর কবিতা প্রকাশের ব্যাপারে বলতে গেলে.. প্রথম কবিতার প্রকাশ কিশোর জ্ঞান বিজ্ঞান পত্রিকায় একটা Scientific লিমেরিক, সাল টি সম্ভবত 2001 অথবা  2002, ষষ্ঠ শ্রেণি কিংবা সপ্তম শ্রেণিতে পাঠরত কালে । আর প্রথম কবিতা লেখা পঞ্চম শ্রেণিতে, আজও সে লেখা পড়ে নিজের মনে হাসতে থাকি,  ভাবি কি ছেলেমানুষই না ছিলাম । পরে B. Tech.  পাঠরত অবস্থায় Facebook করতে শিখি, নিজের একটা পাতা বানাই 'আমার কবিতা আমার ভাষা' , নিজের লেখা ওখানে প্রকাশ করতে থাকি। তারপর পা পিছলে পড়লাম এক অমৃত পাত্রে.. বাংলা কবিতা ডট কম । সলিল সমাধি ঘটল এক অশান্ত আত্মার, মাথা চাড়া দিয়ে উঠলো যন্ত্রের আড়ালে মৃতপ্রায় এক পৃথিবী.. নীল পৃথিবী তার নাম ।


শেষের পরিচ্ছেদটি আমার ভাষায় প্রকাশক আর আপনাদের ভাষায় অ্যাডমিন মহাশয়ের জন্য। ধৃষ্টতা ক্ষমা করবেন, আমি জানি একটা ওয়েবসাইট চালাতে কত সমস্যা থাকে, তাও আপনার অনুমতি ছাড়াই কয়েকটি Opinions জানাচ্ছি:
1. যেহেতু বাংলাদেশ ও পশ্চিমবঙ্গে বাংলা ভাষার মানুষের সংখ্যা বেশি সেহেতু ওয়েবসাইটের Time Zone বাংলাদেশের বা পশ্চিমবঙ্গের Local Time অনুযায়ী করা যেতে পারে কি?
2. মোবাইল ফোনে কবিতা পড়ার সময় Page এ জায়গার অভাবে লাইন গুলো ভে‍ঙে যাচ্ছে, তাই কবিতা পড়ে ছন্দ বুঝতে অসুবিধা হচ্ছে । তাই মোবাইল এ  ডান দিকের  Block টি প্রস্হে একটু ছোট করা যায় কি?


সবশেষে ক্ষমা চেয়ে নিচ্ছি যদি কিছু ভুল করে থাকি, দয়া করে নিজ গুণে মার্জনা করবেন ।