দূর   থেকে   চোখে   চোখে


   কত  হয়    কথা,


   মনে  হয়  কত  যুগ  চেনা


   তবু  নীরবতা ।


   সে  ভাষা  বোঝে না কেউ


   সে  ভাষা  জানে না কেউ


   জানেনা তো চক্ষুবিশারদে


   জানে দুটি চোখ,


  শিশির  ভেজা সে চোখের ভাষা


  হৃদয়- গভীরে  তোলে  সুনামির শোক।


  চোখের  তারায়  তারায়  


  অনির্বচনীয় কথা ,



  সাগরের  চেয়ে  বেশি  ঢেউ


   বেশি  নীরবতা।