নাতিদীর্ঘ ষোলোটি মাস ধরে বাংলা কবিতার আসরে আছি। বাংলা কবিতার প্রতি আমার যে প্রেম, যে ভালোবাসা ছিলো তিলের চেয়েও বেশি ক্ষুদ্র, সেই ক্ষুদাতিক্ষুদ্র ভালোবাসা আর প্রেমকে আকাশ ছোঁয়া করেছে এই কবিতার আসর। এই আসরের শুধু কবিতাই নয়, কবিদের প্রতিও অকৃত্রিম ভালোবাসা জন্মে গেছে। মনে হয়, সবাই আমার খুব আপন, খুব কাছের। আজ আমি যে কাব্য সৃষ্টি করছি তা শুধু আমার নয়, এই আসরের অন্যান্য সকল কবিদেরও, কারণ আমার মধ্যে কবিতা লেখার এক অদম্য প্রেরণা যুগিয়ে যাচ্ছেন আসরের সম্মানিত প্রিয় কবিগণ। আজ তাঁদেরই অনুপ্রেরণায় আমি অমর একুশে গ্রন্থমেলার মতো এক সুবিশাল আয়োজনে নিজের বই নিয়ে অংশগ্রহণ করতে যাচ্ছি।
আমার লেখা একাধিক একাডেমিক বই প্রকাশিত হলেও এই প্রথম সাহিত্যের বই প্রকাশ করতে যাচ্ছি।  
তিনটি বইয়ের মধ্যে দুটিই কবিতার বই। কবিতার বই দুটির মধ্যে একটির প্রাথমিক প্রচ্ছদের  ছায়াচিত্র নিচে নিচে দেয়া হলো।
সম্মানিত কবিদের কাছে জানতে চাই, এই প্রচ্ছদটি চলবে কি না?  সুপরামর্শ পেলে প্রচ্ছদটি পরিবর্তন করা যেতে পারে।


বইয়ের নামঃ মনোহারিণী
লেখকঃ মোনায়েম খান নিজাম
প্রচ্ছদঃ শিল্পী শ্যামল কুমার বিশ্বাস
_____________________________________________
উল্লেখ্য যে, আমার এই কবিতার বইটি বাংলা-কবিতা ডট কম পরিবারের সকল সদস্যের উদ্দেশ্যে উৎসর্গ করেছি।  
_____________________________________________


আসরের সকল কবির প্রতি রইলো আন্তরিক শুভেচ্ছা।