মোঃ নিজাম গাজী

মোঃ নিজাম গাজী
জন্ম তারিখ ১৫ মার্চ ১৯৯৩
জন্মস্থান বাগেরহাট , বাংলাদেশ
বর্তমান নিবাস বনানী, ঢাকা, বাংলাদেশ
পেশা চাকুরী
শিক্ষাগত যোগ্যতা বি.এস.এস(অনার্স), এম.এস.এস(রাষ্ট্রবিজ্ঞান)
সামাজিক মাধ্যম Facebook   Twitter  

কবি মোঃ নিজাম গাজী ১৯৯৩ সালের ১৫ ই মার্চ বাগেরহাট জেলার মোরেলগঞ্জ উপজেলার সোনাখালি গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মোঃ সাখাওয়াত গাজী এবং মাতা বিউটি বেগম। কবি পাঁচ ভাই-বোনের মধ্যে চতুর্থ তম। কবি ২০১০ সালে এসএসসি এবং ২০১২ সালে এইচএসসি পাশ করেন। কবি ২০১৮ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে প্রথম শ্রেনী পেয়ে সম্মান ডিগ্রী অর্জন করেন এবং ২০২০ সালে স্নাতকোত্তর ডিগ্রী সম্পন্ন করেন। এছাড়া কবি বঙ্গবন্ধু শতবর্ষ চূড়ান্ত কুইজ বিজয়ী; যার পুরস্কার স্বয়ং প্রধানমন্ত্রী প্রদান করেন। কবি মাত্র সাত বছর বয়সে লেখালেখি শুরু করেন। ২০১৬ সালে অমর একুশে বইমেলায় কবি নাজমুল হুদা সম্পাদিত কাব্য মঞ্জুষা গ্রন্থে কবির কবিতা প্রকাশিত হয়। এছাড়া ২০১৭ সালে কবির একক কাব্যগ্রন্থ "হারানো কবিতা" প্রকাশিত হয়। এছাড়া তিনি বিভিন্ন ব্লগ ও জাতীয় সংবাদপত্রে লিখে থাকেন। ২০১৪ সালের ২৬ শে আগষ্ট জাতীয় দৈনিক "আলোকিত বাংলাদেশ" সংবাদপত্রে "প্রদীপের নিচে অন্ধকার" শীর্ষক শিরোনামে কবির প্রথম কলাম প্রকাশিত হয়। কবি বর্তমানে ঢাকায় একটি প্রাইভেট কোম্পানিতে হিসাবরক্ষণ কর্মকর্তা হিসেবে দায়িত্বরত। ব্যক্তি জীবনে তিনি অবিবাহিত।

মোঃ নিজাম গাজী ৯ বছর ৬ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মোঃ নিজাম গাজী-এর ২৪২টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৫/২
৪/১
২/১
১৯/১০
৭/৯
৮/৮
১৩/৪
৯/২
৩/২
২৭/১
২১/১
২৫/১২
৮/১২
৭/১১ ১০
১০/১০
৫/১০
৩/১০
১২/৯
১৯/৫
৩১/১২
২৭/১২
৫/১২
৩/১২
২০/১১
২৮/৮
১/৪
২৮/৯
১১/৯ ১২
১/৯
২৬/৮
৬/৮ ২০
২৯/৭
২৬/৭
১/৬
১১/৪
২৭/২
১৬/২ ২৪
১৪/২
২১/১ ১৪
২০/১
১৮/১ ২০
১১/১ ১৩
৪/১ ১৮
১৪/১২ ১২
৮/১২ ১০
২২/১১
১৮/১১ ১২
১৪/১১
১০/১১ ১৫
৮/১১ ১২

এখানে মোঃ নিজাম গাজী-এর ২টি আবৃত্তি পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
২০/১১
৬/৮ ২০

এখানে মোঃ নিজাম গাজী-এর ১৯টি আলোচনামূলক লেখা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১২/১
৩/১০
২৯/৯
৬/৯ ১৪
২৬/২
১০/১ ১০
২/১২ ৭৭
১৮/১১
২৩/৩
১৫/৩ ১০
২২/২ ১৮
৮/১ ১৬
১৪/৮ ১১
১৪/২
১৫/১২
১২/১২ ১৭
২৭/১১ ১১
১২/১১
৭/১১ ১১