সব স্মৃতি বলে বেরাবার নয়
কিছু স্মৃতি হৃদয়ে লুকিয়ে রাখতে হয়,
কিছু স্মৃতি, স্মৃতি-ই নয়
অনেক স্মৃতি ভাসা ভাসা মনে হয়।


সব স্মৃতি এক সুতোয় গাঁথা নয়
কিছু স্মৃতি হৃদয়কে কাঁদায়,
কিছু স্মৃতি,বর্তমানকেই ভুলিয়ে দেয়
অনেক স্মৃতি কাটিয়ে দেয় সময়।