এমন কোন কবি আছে?
যার কোন কষ্ট নেই?
অন্ধকার একলা ঘরে যে কখনো,
হতাশার আছড়ে বন্দি হয়ে,
নীল কষ্টের বর্বরতায় ব্যাথিত হয়নি ।
এমন একটা কবি দেখাতে পারো?
যার কখনো অসিম হাহাকারে,
বুকের বাম পাশটি শূন্যতায়  খাঁ খাঁ করেনি,
দুঃখের প্লাবন না হোক,
টুকটাক স্মৃতির হিংস্রতায়,
যার কখনো দু ফোঁটা অশ্রু গড়ায়নি ।