কিছু স্মৃতির মায়াজালে বারবার হারি,
গত সেসব ঘটনা অঘটনা,
কিংবা তুচ্ছ কোন এক সকালের,
উদ্ভট চিন্তাধারা কেবলি সামনে টানে ।
কিছু নীরবতায় ব্যকুলতার রং ধূসর,
চুপচাপ অলিক স্বপ্নের নির্বাসন,
অন্ধকারে হারিয়ে যায়,
হারানোর কোন নিয়ম নেই,
হারিয়ে যায় অগোছালো বাসনাও ।
কিছু নিয়ন আলোর হিসেবের খাতায়,
জীবনের শুধু বিয়োগি হয়েছে, হচ্ছে,
গোপন ব্যথার নিভৃত সাধনা গুলোর,
লাগাম ছিঁড়ে গেছে ঢের আগে,
চাওয়া গুলোর হাতে পড়েছে শিকল,
পূর্ণতা রয়েছে ঋণি আজো,
তবুও তোমাদের শহরে পথচলি,
তেপান্তরের মাঠে অকারনে ।