রাতকে আমি কথা দিয়েছি,
অবহেলায় আর কাটাবোনা সময়,
অতঃপর ধুম্রের অত্যাচারে ক্ষত হয় রাত,
আমি লজ্জায় মুখ লুকাই ।
সত্বার কাছে ঋণি হতে শিখেছি,
পূর্ণতাকে হত্যা করেছি নিয়ন আলোয়,
তাই পূর্ণ হতে চাইনা কানায় কানায়,
কিছুটা খালি থাকুক হৃদ,
তাতে যদি খানিকটা সুখের জায়গা হয় ।
অন্ধকার দেখলে আর ভয় লাগেনা,
যার পৃথিবীই দেখা যায় না,
তার কাছে অন্ধকার কি আর তেমন,
শূন্য হতে বেশি সময় লাগবে না,
হয়তো একটি রাত,
কিংবা এক ধুম্র বিষণ্ণতা,
অথবা একটি নোংরা ভোর ।


(অল্প সময়ে লিখা, ভুল হতে পারে, শুধরে দিয়ে খুশি হবো)