ঘর বুঝেনা পর বুঝেনা
মন বুঝেনা হৃদ বুঝেনা
দিন বুঝেনা রাত বুঝেনা
সে বুঝেনা কেউ বুঝেনা।


অবশেষে কেউ বুঝলোনা অপার্থিব আমায়,
কষ্টের প্রচন্ডতায় ক্ষয়ে ক্ষয়ে কোলাহলে,
দিন থেকে দিন রাত থেকে রাত,
নিভৃত রজনী কাটাই প্রত্যহ মৃত আমি ।


মনে ভিষণ কষ্টছিলো,
শূন্যতার আছড়ছিলো,
সময়ের ঋণছিলো,
দিনের ছিলো লেনাদেনা,
দেহে ছিলো দুঃখের দাঁগ ।
তার স্মৃতি কাঁদিয়েছিলো,
একাকীত্বের রাতছিলো,
অন্ধকারে আলোছিলো,
হাত ভরা ফুলছিলো,
ফুলে ভিষণ ভুলছিলো ।


এখন আমার কিছুই নেই,
সকাল বেলার যত্ন নেই,
বোকা মানুষের খোঁজ নেই,
ঘুম না হওয়ার ভয় নেই,
শূন্য হবার আশা নেই ।


কেউ বুঝেনি হতাশায় মরেছি,
অন্ধকারে একলা আমি,
ছাই পাস গিলছি ।