ব্যস্ত এই যান্ত্রিক কোলাহলে,
হয়তোবা যান্ত্রমানব হয়ে তোমার
ভালবাসার কাছে, বারংবার হেরে যাবো । আকাশের কাছে কিছু প্রশ্ন ছিলো,
আকাশও আজ কাল বড্ড ব্যস্ত,
যেন যান্ত্রিক কোন যন্ত্রের মত ।
রোদ্রতাপ আর খরাই চলছে কয়দিন হলো,
একটুও বৃষ্টির দেখা মেলে না,
তাই ব্যস্ততাকে নিয়মের সংবিধানে রেখে,
এক এক করে উত্তর বুঝে নিবো,
বৈরি আকাশের একান্ত পরিক্ষায় ।