মেঘবতী তোমার সথে হারিয়ে যাবো,
ঐ দূর আকাশের জোছ্না খাবো,
হাত ধরে বারবার করবো নেকামি,
অজান্তে হাত বুলাবো তোমার চুলে,
তুমি চিমটি কেটে বলবে দুষ্ট আমার ।
মেঘবতী তোমার সাথে বৃষ্টিতে ভিজবো,
বৃষ্টির জলে তোমায় ভাসাবো,
কাদা মাটিতে করবো ভালবাসার সৃষ্টি,
হঠাত্‍ ঘুমের ঘোরে চমকে দিয়ে,
ঘুম ভাঙিয়ে বৃষ্টির গান শুনবো ।
মেঘবতী তোমার সথে ঘর বাঁধবো,
নমনীয় অভাবের টানাপোড়েনের সংসার,
দুএক বেলা না খেয়ে থাকবো,
অনেক কিছু থাকবে নিঃসম্বল সংসারে,
ভালবাসায় থাকবে মান অভিমান,
যুগান্তরের শেষ প্রান্তে শুধুই তুমি আমি,
বিঘ্নিত চাওয়া পাওয়া কে ধামাচাপা দিয়ে,
উড়বো আদিগন্ত বাতাসে বাতাসে ।
মেঘবতী তোমার সাথে অহঙ্কারে কাটাবো সময়,
কজন পারে এমন কাটাতে দিন,
কষ্ট আছি তবুও ভালবাসা অবলম্বন,
অসীম ভালবাসার ইট পাথরে,
নির্মাণ করবো দুজনে ক্ষুদ্র প্রাসাদ,
কজন পারে এমন  বানাতে প্রাসাদ?