আমার নিজস্ব একটি রাজধানী আছে
সেখানে আমিই রাজা,
রাজ্যতন্ত্রের শোষকও আমি,
কঠোর একটি সংবিধান আছে সজ্জিত,
আমার কথায় উঠে বসে শিরা প্রশিরা,
হৃদপিন্ডের ধক ধক আওয়াজো থেমে যায়,
ক্ষণে ক্ষণে রক্ত মাখা  চোখ দেখে ।
সে রাজধানী এমন একটি দেশের,
যে দেশের রানী তুমি,
সেখানে তোমার কথায় জন্ম হয়,
সম্পুর্ন অচেনা নতুন আমার,
পরিবর্তন সংশোধন করে ভেঙে পেলো,
বারেবারে নতুন করে গড়তে থাকো ।