তুমি প্রস্ফুটিত আগত দিনের খুঁটি
স্বপ্ন দেখবো তাই কষ্টকে দিই ছুটি
তুমি জমে থাকা সত্বীতের অহঙ্কারী
একমাত্র আমিই হবো তার আহারী
তুমি মম ভালবাসার অমৃত সুধা
অবুঝ অভাবি মনের ভিষণ ক্ষুধা
তুমি কবিতার প্রাণ চেনা চিরন্তনী
মেঘবতী, আকাশনীলা, হও নন্দিনী
তুমি মৃত প্রায় এ আমার সঞ্জীবনী
ক্ষনে ক্ষনে দেখাও ঘুমহীন যামিনী
তুমি অবাক পথের অচেনা রমণী
পথভ্রষ্ট আমার হৃদয়ের হরিনী
তুমি শক্ত ধাতুর নরম সজীবতা
এই ক্ষুদ্র মনে জমে থাকা বিশালতা ।


(আজ প্রথম সাহস করে একটি সনেট লিখলাম, ভুল হলে শুধরে দেওয়ার অনুরোধ রইলো)