হৃদয় সীমান্তে

হৃদয় সীমান্তে
কবি
প্রকাশনী মহীয়সী প্রকাশনী
প্রচ্ছদ শিল্পী আমার প্রাণপ্রিয় শ্রদ্ধেয় বন্ধু - লোচন কথা
প্রথম প্রকাশ ফেব্রুয়ারি ২০১৮
বিক্রয় মূল্য ১৫০ টাকা মাত্র

সংক্ষিপ্ত বর্ণনা

ভবঘুরে জীবনে বার বার একটা কথাই মনে হয়েছে, নিঃসঙ্গ জীবনের সবচেয়ে বড় আর আপন বন্ধু বলতে ‘কলম খাতা আর বই’। এক কথায় সাহিত্যচর্চা। তাই, নানান ব্যস্ততার মাঝেও সাহিত্যকে মনে প্রাণে ধারণ করেছি। হয়তো সেজন্যই, খানিকটা প্রশান্তির নিঃশ্বাস নিয়ে বেঁচে আছি। আমি কোন কবি নই, কবি হওয়ার কতটুকু-ই বা যোগ্যতা আছে আমার। শুধুই আমার অচেতন মনের এলোমেলো ভাবনাগুলো মস্তিষ্কের গভীর জাল ছিন্ন করে কলমের ঠোঁট গড়িয়ে সাদা কাগজের উপর হুমড়ি খেয়ে পড়ে কোন কোন আবেগের দূর্বল মুহূর্তে। যে কোন সৃষ্টির মধ্যে যে অপার আনন্দ লুকিয়ে আছে, তারই আস্বাদন নিতে আমার এই ক্ষুদ্র গ্রন্থখানা রচনা করার বাসনা জাগলো। লেখাগুলি আর যাই হোক, অন্তত কবিতা বলা চলে কিনা, সম্মনিত পাঠক-রা বইটা পড়লেই বুঝতে পারবেন। যদি কারো কাছে সামান্যতম ভালোলাগে, তাহলেই বুঝবো আমার শ্রম সার্থক হয়েছে। ভুলের উর্ধ্বে মানুষ নয়। সুপ্রিয় পাঠকবৃন্দ আমার ভুলত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আশা করি।
এবার মহান অমর একুশে বই মেলা ২০১৮ তে আমার একক তৃতীয় কাব্যগ্রন্থ "হৃদয় সীমান্তে" নিয়ে আসছেন দেশের সর্বপরিচিত মহীয়সী প্রকাশনী।আমি আন্তরিক ভাবে সবার দোয়া ও আশীর্বাদ কামনা করছি।

উৎসর্গ

যাকে আজো ভালোবাসি-
বর্ণে, ছন্দে-
শব্দ শিথিল শান্ত সীমান্তে .........