সাদা শাড়ি লাল পাড়
খোপায় গাজরার ফুল
কপালেতে লাল টিপ
কানে মাটির দুল।
হাতে রেশমি চুড়ির আওয়াজ ঝনরঝন,
বৈশাখের ডাক এসেছে ঘরে রইছেনা আর মন।
সেজেছি আজ রঙিন সাজে
মনের মাঝে ঢোলক বাজে।
বৈশাখে ডাক দিয়েছে চল রে সবাই চল
মেলার দিকে ছুট দিয়েছে সব আবালবৃদ্ধবণিতার দল।
আজ সবাই এক হয়েছে নিয়ে হরেক বেশ
"এসো হে বৈশাখ"গেয়ে উৎসবে মেতেছে  সারাদেশ।