প্রভু তোমার পৃথিবীতে দিয়েছো মোরে জন্ম
বলে দিয়েছো মানতেই হবে তোমারই ধর্ম।
বলেছো তুমি পাঠিয়েছি মানুষ
আমার ইবাদাতের জন্য।
রাখতে হবে  প্রতিশুতি
করতে হবে সারা জীবন তোমাকেই মান্য।
তবে কেন মানুষ তোমার ইবাদাত ছাড়াও
অন্য কাজ করে
অসৎ পথে গিয়ে
কেন তারা অকালেতে মরে।
শুনেছি তুমি অন্তরযামী
তুমি সবই জান
তবুও কি এমন
বিপদ তুমি টেনে আনো।
তুমি কেন অন্ধকারের
মাঝে জ্বালাও না আলো
তোমার কাছে প্রশ্ন আমার
তুমি কি তাদের বাসো ভাল?