ভালোবাসা  মৃত্যুর থেকেও ভয়ংকর
ভালোবাসা দৃষ্টি হারানোর চেয়েও অধিক ক ষ্টকর
ভালোবাসা এক শ্বাস ক ষ্ট জানো  তা
ভালোবাসাই সবচেয়ে বড়  বিষন্নতা


ভালোবাসা নাকি ধরণীর সেরা সৃষ্টি,
ভালোবাসা নাকি উওপ্ত দিনের একপশলা  বৃষ্টি।
ভালোবাসা দিয়ে সর্বদা করো না তা ফিরে পাবার আশা,
ভালোবাসাই সবচেয়েবড় নিরাশা।


ভালোবাসা মানে সুখ,
সত্যি বলতে গেলে ভালোবাসাই দেহের বড় অসুখ।
ভালোবাসায় সর্বদা  আনন্দই নয় মুখ্য,
জানো ভালোবাসাই সবচেয়ে বড় দুঃখ।



আপেক্ষিক ভাবে
এসব কথা শুনে মনে হতে পারে।
আমি ব্যর্থ প্রেমিক বা প্রেমিকা
যে  আমি রঙিন ভালোবাসাকে বেরঙিন করে তুলেছি
কিন্তু ভেবে দেখো বাস্তবে
নিঃস্বার্থ ভালোবাসায় এই তেতো কথা
গুলোই  সত্যি।