দার্জালের জান্নাত
        নূরুজজামান


প্রেমের সূচনা ব্যাথার রচনা
নেইতো খানিক ভেদ,
অন্তরখানি পুড়ে হয় ছাই
দেহ করে বিচ্ছেদ।


জীবন কুটিরে সদ্য দু'হাতে
ভাঙচুর করে ফেলে,
স্বপ্ন সাজিয়ে তছনছ করে
বোকামির ভ্যান ঠেলে।


কপন খুলতে চাও যদি কেউ
প্রেম রাখ শত দূরে,
এমন সময় আসবেনা আর
সহস্র জনম ঘুরে।


দার্জালের জান্নাত প্রেমীদের মন
হুতামাহ্'র তাই নেই প্রয়োজন,
খাইলে লংকা বলবে বাবু
করছে এবার প্রেমামায় কাবু ॥