সুন্দরী
          নূরুজজামান


        সুন্দরী ও সুন্দরী
     এ হৃদয়টা শুধু তোরি ,
     কথা বলিস মিষ্টি সুরে
    এ ভূবনটা তোকেই জুড়ে ,
    প্রথম যেদিন দেখি তোরে
   দেখতে পাইনি নয়ন ভোরে ,
    আজকে দেখা পেয়ে তোর
     ধন্য হল জীবন মোর ,
তোর কাছে আমার একটাই আশা
    দিস্ যদি তোর ভালোবাসা ,
    সেটাই নিয়ে থাকবো আমি
     চাইনা কিছুই বেশি দামি ,
   তুই যে আমার আশার আলো
    তোকেই আমি বাসি ভালো ।