আসরে অনেকেই লেখেন যাঁরা "খ্যাতির যোগ্য" - আমরা যারা আসরে বর্তমানে লিখে চলেছি তারা একথা নিশ্চয় বলব। এমন অনেক লেখা পাই যা বাংলা সাহিত্যে প্রশংসার দাবী রাখে। আমার অভিজ্ঞতা থেকে আমি বিশিষ্ঠ্য বারো জন্য কবির নাম মনোনয়ন পত্রে রাখছি। সেই সকল কবিবর্গ হলেন - কবীর হুমায়ূন, অতনু দত্ত, অনিরুদ্ধ বুলবুল, অরূপ গোস্বামী, মোঃ সানাউল্লাহ্, স্বপন কুমার মজুমদার, নূরুল ইসলাম, গৌরাঙ্গ সুন্দর পাত্র, জসীম উদ্দীন মুহম্মদ, অজিতেশ নাগ, আশফাকুর রহমান পল্লব ও হাসান ইমতি।  আসরের এই সকল "খ্যাতির যোগ্য" কবিদের বেশ কয়েকটি কবিতা নিয়ে যদি একটি "আসরের খ্যাতিমান্য কবিদের পাতা" রাখা হয়, তাহলে আমরা এবং যারা নব নব প্রতিভা এগিয়ে আসবেন তাদের কাছে আসরের তরফ থেকে অনুপ্রেরণার কাজ হবে বলে আমি মনে করি। আপনার হয়তো বলবেন আরোও  অনেক কবি আছেন যাঁদের কলম সমাজ সংস্কারের জন্য অবিরাম লিখে চলেছেন এই আসরে তাঁদের নাম আপনার মনোনয়ন পত্র থেকে বাদ পড়ে যাচ্ছে।  উত্তরে আমি বলব, উপরে উল্লেখিত কবিদের নিকট থেকে আমরা চেয়ে নেব তাঁদের সেরা পাঁচটি কবিতা; তারপরেও আপনারা কোন কবির নাম মনোনয়ন পত্রে যোগ করতে চাইলে নিশ্চয় বলবেন, তা সংযুক্ত করা হবে। সর্বপরি এডমিন মহোদয় মহাশয়কে এই প্রস্তাবটি ভেবে দেখার জন্য আবেদন জানাই।    
                    
হয়তো এই ক্ষুদ্র প্রচেষ্টার দ্বারা একদিন বৃহত্তর জায়গায় কবিসকল খ্যাতিমান হয়ে উঠবেন - যা সুদূর প্রসারিত নয়! আপনারা কি বলবেন?