বালিকা
সিন্ধু বক্ষের পদ্ম হতে চাও?
আমি হতে দেব না।
সিন্ধু অধিক বক্ষ পাজর
খুলে রেখেছি অনর্গল।


বক্ষ তটিনীর রত্ন ভূমে
আদি, অন্তে,প্রান্তে,কোণে
পদ্ম মূলের বিচরন,
শিহরণ সারাক্ষণ ইন্দ্রজালে


আকাশের  নিল হতে চাও?
আমি দিব্য হতে দেব না।
বক্ষ বিহঙ্গের ষোলোআনা  নীল মঞ্চ
অপেক্ষায় ক্লান্ত নিঝুম বাদলে


বক্ষ ঋক্ষের নীল মোহনায়
নীল জোসনার অংশু ভেলায়
পারি দেব রুক্ষ মরু
তুমি অামি দুজন মিলে,প্রেমজলে।



--------------25-09-2013