তুমি আসবে বলে
পূর্ব দিগন্তে প্রত্যুষ আলো
বিহঙ্গে নক্ষত্র তরি


তুমি আসবে বলে
রাত্রি গর্ভে মেঠো চাঁদ
মেঘের ভেলায় নিলাম্বরি


তুমি আসবে বলে
কল্প তরু সবুজ বনে
জোনাক পোকার মৃদু প্রদিপ


তুমি আসবে বলে
প্রজাপতির আনাগোনা
হিমেল সজিব স্বন্দিপ


আজ তুমি এসেছ তাই
সদ্য ফুলের পাপড়ি
কোকিল কণ্ঠে মধু বীণ


পুস্প সৌরভ অতল
শিশিরের শব্দ জানায়
তোমায় শুভ জন্মদিন


                    ‍‍‍‌‌        


07-08-2013