ওরা নিষ্ঠুর,ভয়ংকর
রুপে ভীত করে আমায়
শোষন ওদের বল
ওরা বিরহের দল।


ওরা লোকালয়ে করে
হাসি,রঙ্গ মঞ্চের খেলা
নিভৃতে পাষান রুপ অতল
ওরা বিরহের দল।


অগ্নি তুল্য দহন জ্বালা
উত্তাপ নিশিতে পদার্পন
ক্ষনে ক্ষনে তার রুপ বদল
ওরা বিরহের দল।


ওরা নিশ্চুপ করে তল্লাসি
তুলপার করে তুলে হৃদয়ের
শান্তি সুখের মোহবল
ওরা বিরহের দল।


ক্ষনকালের শান্তি চুক্তি
সম্মেলন এর অনুনয়
বিস্ফোরনেই অশ্রু ছল
ওরা বিরহের দল।


09-octobor-2013