আমি আকাশ হবো
অনিঃশেষ নীলের ছায়ায়
ধ্বংস যজ্ঞে ডুবাবো
সব বরবরতার উত্তাপ


ক্ষীণ চাঁদটা ঘুমাবে
বুকের তীর্থ ভুমে


আমি বাতাস হবো
মেঘের তরবরি নিয়ে
কালবৈশাখীর সম বেগে
হারাবো সব অন্ধপাপ


প্রতিটা সকাল হবে
সূর্যোদয়ের আনন্দ ধুমে


আমি পাহাড় হবো
খাল তটিনী বেয়ে
সমুদ্রকে প্রান দেব
বহমান ঝর্না জলে


চাঁদটা কে খুব
ছুয়ে দেব অনায়াসে


আমি বৃক্ষ হবো
ক্লান্ত পথিক,শীতল
হাওয়ায় ঘাম শুকাবে
রোদে,বিটপির ছায়াতলে


সুখ পিপাসা ক্ষান্ত
হবে প্রানের রসে


আমি বৃষ্টি হবো
বঞ্চিত ধূসর মরু
ইচ্ছে করেই অতর্কিতে
ভেজাবো ধুম বরষায়


প্রকৃতিকে রুপ দেব
অনন্ত এক সজীবতায়


আমি দৃষ্টি হবো
চুপিসারে অবিচারে ঘটে
যাওয়া মিথ্যা প্রলয়
রটে দেব সব জনতায়


ধ্বংস হবে অসৎ কর্ম
এক সর্বজনীন মানবতায়


_________26-October_2013