'মোনালিসা' আমার অন্তরে,
ভিতরের প্রতিটা শিরায় শিরায়
বিচরন করা এক মধুমালতি


যার অদৃশ্য স্পর্শে
আমি শিহরিত হই
বাস্তবেও নেই বিকল্প তার


যার গন্ধে প্রকৃতি
এক অপুর্ব সুবাসে
প্রাকৃতিক নতুনত্ব পায়


যার হাসি,গোলাপ,
শাপলা,শিউলি ফোটা
উজ্জলতাকে হার মানায়


যার ক্রন্দনে বিধাতার
সকল সৃষ্টি নির্দ্বিধায়
সিক্ত  হয় ক্রন্দনে