কখন সকাল হবে?
বলতে পারো কি কেউ?
সেই কবে থেকে সকাল দেখি না।


কুয়াশা মোড়ানো ভোর, ঘাসের ডগায়
জমে থাকা এক চিলতি শিশির
দেখিনা সহস্র বছর ধরে।


নিশাচরে শিশিরের টুপ টুপ শব্দ
প্রলয় রুপে কর্ণে পতিত হয়,
অন্ধকারকে ভয় লাগে।
আচ্ছা, রাতের নিস্তব্ধতা এত গভীর কেন?


অলস রাতে, প্রকৃতির লুকানো
অলসত্য টের পাই গহীনে,
বেয়াল্লিশ বছর কেটে গেল অলসতায়।


অন্ধকারের অথর্ব ব্যাস্ততায় সকাল
হারিয়ে গেছে কি,না ফেরার দেশে?