আমাকে চিড়ে চিড়ে খেয়ে ফেল,
ভাসিয়ে দাও চুর্ণ কঙ্কাল
বুড়িগঙ্গার জলে “জনতার নেতা”।


অস্থিমজ্জায় জ্বেলে দাও
অনন্ত অবরোধের অনল
আমি অসময়ের আগন্তুক  “স্বাধীনতা”।


মুছে ফেল প্রকৃতির ছায়া থেকে
পচন ধরা স্বাধীনতার গন্ধ,
ক্ষুধার্ত নষ্ট কাকের ভয়ে।


মুছে ফেল একাত্তর,ইতিহাসের
কলঙ্কিত পঞ্জিকা,তৃষ্ণা  মিটাও
ত্রিশ লক্ষ প্রানের রক্ত দিয়ে।


রাজপথ ভরে দাও জনতার
বিরামহীন মিছিলে, ককটেলের
কালো  ধুয়ায় নিপাত যাক স্বাধীনতা।


ক্ষমতার অভিনব নীতি বরষণে
স্তব্দ করে দাও জাতি,দেশ,
প্রয়োজনে জনতার বাক্ প্রবনতা।


নতুবা সবিনয়ে মুক্তি দাও
অবাধে চলুক স্বাধীনতা।


                                05-december-2013