অজানা  দূরত্বটুকু বজায় থাকুক
দূরত্বের ওপারে,সূদুরে তুমি থাকো;
ঝুলে থাকা নক্ষত্রের মত ঝুলে থাক ভালবাসা,
কোন এক অজ্ঞাত বসন্তের প্রত্যাশায়।


দূরত্বের কিছুটা কারন তোমার দেয়া লক্ষ,
কিংবা আমার অতীতের বিলাসীতা;
অথবা আমার ত্রুটিপূর্ণ ভালবাসার একশেষ।


সুখের প্রতিকুলেই ছিলাম,তোমারও;
হয়তো আজও স্থির প্রতিকূলতায়;
তবুও জীবন নিয়ে পথ চলা আজীবন।


কিছু ভালবাসা এভাবেই হারিয়ে যায়/যাক
তারার দেশে কিংবা আঁধারের কোণে।