এই যে নিছক হাতছানি আর বিলীন হওয়ার গল্প
শুধু তুমিই জানো এর অন্ত্যমিল আর পরিণতি
তোমাকে নিয়েই শব্দ সাজিয়েছি এইবেলা
তোমাতেই লুকিয়ে আছে অন্তিম সুরের সমস্ত
কথামালা।


অবাক রংধনু -
কেড়ে নাও আমার শত জন্মের দৃষ্টি
বহুকাল কেটেছে প্রেম বন্দনায়
বহু অলীক অনুভবের হোলিখেলায়।


তোমার ধারালো ঠোঁটের কাঁপন আর
শুভ্রতায় ভরা পরিনয়ের প্রতিটি ক্ষণ
প্রলাপের ভেতর থেকে উকি দেওয়া একরাশ
উচ্ছ্বাস
এই তো প্রাপ্তির সীমানা!
মাদকতার আদিম স্বাদ।


প্রলয় তুচ্ছ করে উঠে এসো তুমি
ঢেউয়ের বিস্তরনে ভেসে এসো তুমি
ক্ষনিকের প্রেমে থেমে গেছে সকল মৃত্যু
অজস্র শীৎকারে আর
ছিন্ন কথার প্রেমময় কোলাহলে।