সময়গুলো আত্নাদের জন্য নির্দিষ্ট
তাদের স্বাধীন বিচরণ শব্দহীন জগতে।
পুস্তক সকল পৃষ্ঠাবিহীন -
শিল্প হারিয়েছে গর্তে।
এভাবেই একটি দিন মুছে যায়
বরং বলা যায় দিনগুলো মুছে ফেলা হয়
ক্রমাগত চলতে থাকে সমাপ্তিপাঠ
পৃষ্ঠে নির্গত সীমাহীন নৈঃশব্দ্য।


ভালোবাসার চিত্রকল্পে-
বদ্ধ দৃষ্টিতে চেয়ে থাকে
একমনে ধ্যানে নিবিষ্ট হয়,
রাত্রি, ঘুম চেয়ে থাকা তারাগুলো।