লালায়িত যৌবন জুড়ে শুধু নিঃসঙ্গ পিয়ানোর কম্পন
শরীর ভেদ করে দৃষ্টি চলে যায় স্মৃতিবিহীন বাল্য সময়ে
গনিকার যাবতীয় হাতড়ে প্রতিবার তুলে এনেছি একগাদা প্রাণহীন শীৎকার
আদিপ্রেমের উত্তর দিতে উভয় শরীর অক্ষম
তবে দেহভাষার উদগীরণে বহু আগেই আমি  নীত
অপেক্ষারত ভঙ্গাকুর দিয়ে যাচ্ছে অভিশাপ, উদগ্র যোনি হতবাক তার রহস্যলোপে।


রক্ত ইতিহাসে কোন ভুল নেই, তা বিকৃত করার স্পর্ধাও নেই কারও।
তারই কল্যাণে কদাচিৎ খুলে যায় প্রাচীনতম দরজা।
এই উন্মাতাল ক্ষণে,
কত না আঁকিবুকি মানব দেয়ালে
উড়ে যায় কামনা
অলীক আকাশ তলে।