জানো, আপন মনে কান্না ওড়াতে কি সুখ! এইতো সেদিন খেলাচ্ছলে কল্পলোকে রঙ দিতে গিয়ে একটু ভুল হয়ে গেল। রঙের এই আনাড়ি ব্যবহারে খেপেছিলে ভীষণ, তাই না? তো কত রঙ চাই তোমার? স্বপ্নবেগে হয়তো বেশিই ছাড়িয়ে গেছি। তাই বলে কি অমন মুখ ফুলিয়ে থাকবে? আনাড়ি তুমিও তো মোটে কম নও! শূন্যস্থান নিজ দায়িত্বে পূরণ করে নাও। আশাচূর্ণ সেদিনই হয়েছি, যেদিন থেকে আমার আকাশ থেকে বিদায় নিলো শাদা রঙের সব পাখিরা। বুকে আগলে রাখো? ছাই রাখো। নাগালের বাইরে তবে গেলাম কবে? নিয়মিত অন্তরলোকের নিষ্পাপ ভাষাগুলোর পরিচর্যা করো। আমার মৃতভাষা তাতে ঠাই নাই বা পেল। শব্দ করে কেঁদে আমি বলবো না, চোখে ধুলো পড়লো।