কত কথা ছিল মনে
বলার ছিল শুভক্ষনে,
একাকী তাই চিন্তা করি
বিষণ্ণ এই মায়াহীন জীবনে ।

ছন্দ আর আবেগের লড়াই হয়
কবিতা আরো বাড়াবার জন্যে,
ভাষা খুঁজে পাই না আমি
চিত্তহীন ছায়াহীন শুন্যে ।

শেষ চিহ্ন পর্যন্ত থাকে না যখন
এই হ্রদয়ে রাজমহলে,
স্বপ্ন দেখতে ভালবাসি আমি
ঘরে কোনায় প্রদীপ জ্বেলে ।

নিজের সাথে নিজে লড়াই করি
প্রতিক্ষণে প্রতি দিবসে,
হেরে যাই প্রতিটি যুদ্ধে
চেয়ে রই মেঘহীন আকাশে ।