প্রতিনিয়ত ভাবি একটি কথা
যদি তুমি আমার হতে
লেখতাম তোমায় নিয়ে কবিতা
আমার হাতখানি ধরতে
আমি পুরো সূর্য গ্রাস করে নিতাম
চাঁদ দিয়ে আংটি বানাতাম
পৃথিবীর সব ফুল দিতাম তোমার খোঁপায়
সব পাখির গান শুনাতাম।

তুমি হয়তো বিরক্ত হতে
একটু লজ্জা পেতে
অদ্ভুত এক হাসি হাঁসতে
ভুরু দুটি নাচাতে

আমি প্রতিনিয়ত একটি কথা ভাবি
তুমি যদি বেঁচে থাকতে
শতবছর আগে মরে না যেতে
যদি আমায় দেখতে।