আকাশ কে প্রশ্ন করি,
কান্নার আর কত দিন?
বুক ফেটে বেরিয়ে পরে,
হয়তো বা মিশে যাবে,
নীলসাগরে বুদ বুদের মতো।


চিৎকার করে কাঁদতে ভয় হয়,
চোখের জল হয়তো,
নিগড়ে নিয়ে যাবে,
বুকের চাপা আগুন।
অস্তিত্বের সংগ্রামে ভাটার টান,
মনের অশ্রুর হয়তো,
মেশা হয়না মন-সাগরের সাথে।