তোমার কল্পনায় এঁকেছ শুধুই তোমার তুমিকে
তোমার নিঃশ্বাস আর বিশ্বাসে খুঁজে পেতে চাও শুধুই তোমার তুমিকে
অস্তিত্বের ঠিকানায় লেপেছ নিজের সত্ত্বাকে
মৌন মুখরতায় ভেবেছ শুধুই আপন প্রাণের কথা
ভালো লাগার দিনেও তুমি বড্ড বেশী একা।


ভেবে দেখছ কি আমার আমিকে কখনো?
সে তোমার হৃদয় পরমাণুকে আগ্রাসে উন্মাদ
স্নায়ুর তারে তারে উতল উন্মাদনার পারদ
অলিন্দ ঠিকরে বেরিয়ে আসতে চায় নাড়ীর আশানুকামী স্পন্দন,
তোমার রূপ আর রস আস্বাদনে নীল ভ্রমরের মতো।
              
তুমি নিজেকে বিচ্ছিন্ন করে ছুটে গেছো আলোকবর্ষ দূরে,
মহাবিশ্বের মহাশূন্যের অতলান্ত গহ্বরে,
তুমি চাঁদিনী রাতের চাঁদ হয়েও, আমায় করনি চপল চন্দ্রিমা
তুমি শিশির ভেজা সকাল হয়েও, আমায় করনি শিশির স্নাত
তুমি সুবাসিত হাসনাহেনা হয়েও, আমায় দাও নি  মাতলা সৌরভ
মনে রেখো আলোক  তথায় মানায়, আঁধারের সূত্রপাত যেখানে।।